(আমার এক বন্ধুর স্মৃতিচারনে লেখার চেষ্টা)
তুমি ওগো এসেছিলে
এইতো কদিন আগে,
ভূলিনি সে দিনের কথা
সদাই মনে জাগে।
তোমার পরশে আসি
কত কাজের মাঝে,
তোমার ঐ মুখের হাসি
পেয়েছি আমি খুঁজে।
হু-হু করে সারাক্ষণ
আনচান করে চিত্ত,
অ-থীর এই মন নিয়ে,
একাই চলেছি নিত্য।
একা একা খুঁজে ফিরি
তোমার দেখা পাব বলে
এই ধরনীর আকাশতলে,
মনের গহীণ অন্তরালে।
...........................................
আবু মোবারাক মহম্মদ ইবরাহিম
ধন্যবাদ।
ভাল থাকবেন সকলে।