কবি | আবছার আমিন জাহান |
---|---|
প্রকাশনী | নব সাহিত্য প্রকাশনী |
সম্পাদক | আবছার আমিন জাহান |
প্রচ্ছদ শিল্পী | কারুধারা |
স্বত্ব | গ্রন্থকার |
প্রথম প্রকাশ | ফেব্রুয়ারি ২০২২ |
সর্বশেষ প্রকাশ | ফেব্রুয়ারি ২০২২ |
সর্বশেষ সংস্করণ | 01-02-2022 |
বিক্রয় মূল্য | ২০০টাকা |
বইতে ৪৫টি কবিতা আছে। যা নিম্নরূপ :
১. অনন্ত যাত্রা ২. অঙ্কের গান ৩. আমার মন ৪. আমার গাঁও ৫. ইদ ৬. ওম্যান ৭. করোনা ৮. কৃষক ৯. কোরবান ১০. জীবন মানে ১১. ঝড় ১২. টাকার খেলা ১৩. ডাহা মিছে ১৪. তফাত ১৫. তোমার অন্তর চক্ষু নেই ১৬. তুমি শেখ মুজিবুর রহমান ১৭. দুঃখ ১৮. দৈত্য ১৯. ধর্ম ২০. নাচ ২১. নীল যন্ত্রণা ২২. পরিচয় ২৩. প্লট ২৪. প্রেমের সৌধ ২৫. ১৫ই আগস্ট ২৬. বাংলা তুমি ২৭. বাংলাদেশ ২৮. বাঁশি ২৯. বজ্রকন্ঠ ৩০. ভূত ৩১. মা ৩২. মাটি ৩৩. মানুষ ৩৪. মায়ের কোল ৩৫. মৃত্যু ৩৬. মোমারিজপুর ৩৭. রাজাকার ৩৮. লা ইলাহা ইল্লাল্লাহ ৩৯. শপথ ৪০. শৈশব ৪১. সাদা ৪২. সর্বনাশ ৪৩. স্বাধীনতা ৪৪. স্বপ্ন ৪৫. জাতির পিতা।
আধুনিক কাব্যপ্রেমীদের জন্য কবি আবছার আমির জাহান এবার নিয়ে এলেন তাঁর প্রথম কাব্যগ্রন্থ ‘তুমি শেখ মুজিবুর রহমান’। ইতোপূর্বে তিনি ‘আমি সংখ্যালঘু বলছি’ নামে একটি প্রবন্ধগ্রন্থ প্রকাশ করেছিলেন। কবির কাব্য-সৃষ্টির দক্ষতা দেখে আমি শুধু অভিভূত নই বরঞ্চ বর্তমান গ্রন্থের কাব্য রচনার কবি-প্রতিভা দেখে রীতিমতো আশ্চর্যন্বিত হয়েছি ! প্রতিটি কবিতার মধ্যে কবি পাঠকের কাছে যে বার্তা দিয়েছেন তা পাঠক শুধুমাত্র কবির উপস্থাপন ও সহজ শব্দ প্রয়োগের দরুন অতি সহজেই হৃদয়ঙ্গম করতে পারবেন। কাব্যসাহিত্যে কবির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।
-প্রকাশক
হাজি মো রুহুল আমিন
নুর জাহান বেগম
(আমার মা-বাবা)র
করকমলে
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.