শিক্ষক, প্রাবন্ধিক, গল্পকার ও কবি আবছার আমিন জাহান। কর্মজীবনে তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তাঁর জন্ম ১লা জানুয়ারি, ফেনী জেলাধীন দাগনভুঁইয়া উপজেলার মাতুভুঁইয়া ইউনিয়নের মোমারিজপুর গ্রাম। এ গ্রামেরই ‘মাস্টার বাড়ি’র এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান তিনি। তাঁর পিতা হাজি মো. রুহুল আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন এবং মাতা নূর জাহান বেগম। তিনি শিক্ষাক্ষেত্রে সার্টিফিকেট ইন অ্যাডুকেশন ও ব্যাচেলর অব অ্যাডুকেশন ডিগ্রি অর্জন করেন। ইতোমধ্যে তার রচিত প্রবন্ধগ্রন্থ ‘আমি সংখ্যালঘু বলছি’ কাব্যগ্রন্থ ‘তুমি শেখ মুজিবুর রহমান’ এবং গল্পগ্রন্থ ‘পরিজাত’বই আকারে প্রকাশিত হয়েছে। মো. নূরুল আবছার, আবছার আমিন জাহান নামে লেখালেখি করেন।
Teacher, essayist, storyteller and poet Absar Amin Jahan. In his career, he is the head teacher of a government primary school. He was born on January 1, in Momarijpur village of Matubhuiya union of Daganbhuiya upazila under Feni district. He is the son of a noble family of `Master Bari' of this village. His father Haji Md. Ruhul Amin was the head teacher of Government Primary School and mother Noor Jahan Begum. He obtained Certificate in Education and Bachelor of Education degrees in the field of education. So far, his essay book 'Ami Sankhyalaghus Bolesi', poetry book 'Tumi Sheikh Mujibur Rahman' and story book 'Parijat' have been published in book form. Md. Nurul Abser, wrote under the name Abser Amin Jahan.
আবছার আমিন জাহান ১ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে আবছার আমিন জাহান -এর ৯টি কবিতা পাবেন।
There's 9 poem(s) of আবছার আমিন জাহান listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-11-23T15:08:58Z | ২৩/১১/২০২৪ | প্রার্থনা | ৬ | |
2024-06-27T16:52:11Z | ২৭/০৬/২০২৪ | হতাশ | ১ | |
2024-06-15T17:37:42Z | ১৫/০৬/২০২৪ | কোরবান | ১ | |
2024-04-23T16:44:17Z | ২৩/০৪/২০২৪ | ঝড় | ২ | |
2024-03-18T15:26:46Z | ১৮/০৩/২০২৪ | রুখে দাও আগ্রাসন | ৬ | |
2023-12-21T08:07:10Z | ২১/১২/২০২৩ | পদ্মা সেতু | ২ | |
2023-12-12T14:50:54Z | ১২/১২/২০২৩ | মাটি | ৪ | |
2023-10-17T12:58:27Z | ১৭/১০/২০২৩ | নাচ | ২ | |
2023-09-30T04:22:46Z | ৩০/০৯/২০২৩ | ডাহা মিছে | ৮ |
এখানে আবছার আমিন জাহান -এর ১টি কবিতার বই পাবেন।
There's 1 poetry book(s) of আবছার আমিন জাহান listed bellow.
তুমি শেখ মুজিবুর রহমান প্রকাশনী: নব সাহিত্য প্রকাশনী |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.