জন্ম তারিখ | ২৯ সেপ্টেম্বর ২০০২ |
---|---|
জন্মস্থান | Chattogram, Bangladesh |
বর্তমান নিবাস | Chattogram, Bangladesh |
পেশা | মুর্খামি |
শিক্ষাগত যোগ্যতা | মূর্খের মূর্খ |
চট্টগ্রাম শহরে ২০০২ সালে জন্মগ্রহণ করেন । চিরজীবন চট্টগ্রামেই থাকবেন এই আশা তার । কবি হবার কোনো ইচ্ছাই নেই , তাও শখের বশে কবিতা লেখেন তিনি । কবিতা লেখার ক্ষেত্রে তার বড়ো ভাই বেশি অনুপ্রেরণা জুগিয়েছেন । দ্য বিটলসের লিরিক , অ্যালেন গিন্সবার্গ এর কবিতা , ফ্যাসিবাদের প্রতি ঘৃণা , এবং ব্লুজ সঙ্গীতের সুরই তার কবিতাকে বেশি প্রভাবিত করেছে । প্রিয় কবি অ্যালেন গিন্সবার্গ আর রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ । কবিতার কোনো বই প্রকাশের কোনো ইচ্ছাই নেই । তবে কে জানে ! হয়তো করেও ফেলতে পারেন !
Abid Islam was born in Chittagong in 2002 and hopes to live in the city for the rest of his life . He doesn’t want to be a poet , but still writes for pleasure . The lyrics of The Beatles , Allen Ginsberg’s poem , the hatred for fascism and the rhythms of blues music inspired his poetry . His favorite poets are Rudra Muhammad Shahidullah and Allen Ginsberg . He doesn’t want to publish any book , but who knows ! Maybe someday he will !
আবিদ ইসলাম ৪ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে আবিদ ইসলাম -এর ৪টি কবিতা পাবেন।
There's 4 poem(s) of আবিদ ইসলাম listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2020-05-02T14:43:46Z | ০২/০৫/২০২০ | বাংলাদেশ | ৩ | |
2020-04-27T14:14:52Z | ২৭/০৪/২০২০ | নির্বোধ সভ্যতাকে বলছি ... | ৪ | |
2020-04-21T07:48:54Z | ২১/০৪/২০২০ | খানিক স্বর্গের ছোঁয়ার আশায় ... | ২ | |
2020-04-19T12:50:45Z | ১৯/০৪/২০২০ | স্বপ্নবিলাসী আমি | ৭ |
এখানে আবিদ ইসলাম -এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।
There's 1 post(s) of আবিদ ইসলাম listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | |
---|---|---|---|
2020-04-20T15:20:45Z | ২০/০৪/২০২০ | প্রচলিত ধারার কাব্যচর্চা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে | ৩ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.