আমার মনের বাগিচায় ,
কড়া নাড়ে আশ্চর্য সময় ।
এক একটা কবিতা ফুটে,
ওঠে ভোরের গোলাপ হয়ে ।
এখনো নদীর তীরে , প্রত্যাখ্যাত
পুরুষের মতো , সূর্য ডুবে গেলে
অনুচ্চারিত শব্দেরা করে খেলা ।
তাই এখন তোমার কাছে ,
নতজানু হয়ে বসতে ইচ্ছে করে ।
সমস্ত চরাচর যখন ভরে গেছে ,
অদ্ভুত মায়াবী বন জ্যোৎস্নায় ।
এখনো কি আছে কোন কথা,
তোমার ঐ নিস্পন্দ চোখের পাতায় ?