শুধুমাত্র কি তোকে ভাল বন্ধু ভেবেছিলাম?
তা তো নয়,
বরঞ্চ হৃদয় মাঝে বসিয়েছিলাম।
বহুদিন আগে কেউ একজন ভালবেসেছিল,
সাড়া দিয়েছিলাম।
বুঝেছিলাম ভালবাসা নয়, প্রতারণা
অন্ধকারে তলিয়েছিলাম।
জানালা দরজা বন্ধ করেছিলাম,
আলো আসার ভয়ে।
জানি না তোকে দেখে আবার কিভাবে
উদ্বেলিত মন ডুবল প্রেমে?
ক্যাম্পাসের কোথাও তোকে দেখতে পেলে
আনন্দে মন ভরে উঠত।
পরিচয় করে কথা বলার ইচ্ছা
আমাকে পাগল করত।
অবশেষে ফেসবুকের পাতার সৌজন্যে
তোর সাথে পরিচয়।
কত কথা, কত খুনসুটি, কত গল্প
মনে দোলা দেয়।
নতুন রূপে, সাজে তোকে দেখতে পাওয়া
ছোট্ট একটা মুচকি হাসি।
প্রশ্ন করি কি পেলাম তোকে ভালবেসে
এক মস্ত বড় ফাঁকি।
গান গাইলাম, কবিতা লিখলাম, আনন্দ বাটলাম
পেলাম না কোন সাড়া।
বন্ধু ভাবলি না, সময় দিলি না, কিছুই বুঝলি না
তবুও আমার নেইকো কোন তাড়া।
পালিয়ে যায়নি সময়, পালিয়ে যায়নি জীবন
চঞ্চল এই মন, চঞ্চল এই হৃদয়।
পরিবর্তনের নিয়মে বুঝতে পারলে,ইচ্ছে হলে আসিস
পৌঁছে দেব ভালবাসার অন্তহীন সীমায়।
আমি আছি, আমি থাকব, তোরই অপেক্ষায়
তোকে ছাড়া আর কাউকে দেখিনি
সেই মহিমায়।
শুধুমাত্র কি তোকে ভাল বন্ধু ভেবেছিলাম?
তা তো নয়,
বরঞ্চ হৃদয় মাঝে বসিয়েছিলাম।