অন্তরে যতবার নিই আমি নাম

আল্লাহ্ তোমার,

ততবারই মনে হয় ধন্য হলো

জীবন আমার ॥

তোমার করুনা দয়া, মাথার উপরে ছায়া

রিষিক দিয়েছ তুমি কত অফুরান,

তুমি আছ সবখানে, সাগর আর আসমানে

অন্তরে বলি তাই আল্লাহ্ মহান ॥

করুনা করে তুমি দিলে কত কিছু

জগৎ মাজার ॥ ঐ

হৃদয়েতে সাধ জাগে দেখতে তোমায়

বসে আমি ভাবি তুমি কত সুন্দর,

আল কোরান দিলে জীবন বিধান করে

বুঝতে দিলে তারে কোটি অন্তর ॥

ইবাদাত যদি ভুলি, করো আল্লাহ্

আমাকে পাথর ॥ ঐ