তোমার হ্রদয়ের সুপ্ত ব্যাথায় যখন আমি
উপশম হয়ে এলাম
তখন হলাম পাপী
দুচোখে যখন অশ্রু ঝর্ণাধারা শুরু হল
আমি তা করলাম পান
তখন হলাম পাপী।
তোমার একাকীত্বে ঐ নগ্ন হাতে
যখনই রাখলাম দুটি হাত
তখন হলাম পাপী ।
আমি পাপী তোমায় ভালবাসি বলে
আমি পাপী তোমার কাছে আসি বলে
সীমাহীন ভালবাসা আমার
ভালবাসা-বাসি চাই আমি সবার
ক্লিওপেট্রা থেকে শুরু করে মাদার তেরেসা,
প্রিন্সেস ডায়ানা থেকে শুরু করে ফেটি নিগ্রো বালিকা।
তোমার জীবনের বিপর্যয়ে অন্ধগলিতে যাওয়া
উঠিয়ে আনতে চাই
তাই বলে আমি পাপী
তোমার অত্যাচারী ক্ষত-বিক্ষত দেহে এই আমি
পরশ বুলাতে চাই
তাই বুঝি আজ পাপী
তোমার নগ্ন দুপায়ে আর ঐ দুচোখে অধরের
ছোয়াঁয় ভরাতে চাই
তাই আজ আমি পাপী।
আমি পাপী তবুও কি ভালবাসবে আমায়?
আমি পাপী রিক্ত হস্তে চাইব যে তোমায়
আসবে কী দুনদীর মোহনায়
আধাঁর রাতে ভরা জোছনায়?
এসো তবে যৌবন শেষ হবার আগে
মনে রেখো জীবনের শেষ ভাগে।