আমার স্বপন-আঁধারে হৃদয়-মাঝারে
ঘনায়েছে রাত্রি ঘোর
প্রেমের মালায় ফুল নাহি আছে
শুধু রহিয়াছে ডোর l
আঁখি আজও মম তোমার প্রেমেতে
মিলেমিশে নিশিদিন
বাহু দুটি রহে বন্ধন ছিন্ন
তুমি আমাতে অন্তহীন l
সহিল না প্রেম রহিল না হায়
সুখের ভালোবাসা
দূর হতে বহুদূর আজ
দুজনের কাছে আসা l
মিথ্যে তোমার চুম্বনে তবু ছিল
নিথর দেহেও প্রান
তুমি কাড়িয়া নিলে এক নিমেষে
সমস্ত প্রেমের দান l
পাষান কাঁদিছে তোমার বিয়োগে
গলিছে হৃদয় মোর
ভাঙিছে পাঁজর উঠিছে তরঙ্গ
সন্মুখে নয়নলোর l
ঘুম আজি মোর গিয়াছে কাটিয়া
ভাঙিছে মিথ্যে স্বপন
রহিয়াছে ঘিরে পরেরা সকলে
নেই শুধু মম আপন l