মধ্য রাতের ঝুলে পড়া চাঁদ
কদাচিৎ বারান্দার গ্রিল গলে
অনাহুত অতিথির বেশে
বলা নেই কওয়া নেই অযাচিতে
হুট করে ঢুকে পড়ে মনের গলিতে
সেগুনের পিঁড়ি হাতে নিয়ে
চন্দনের মাদুলির ঘ্রাণে মাতাল
আমি এবং আমি চিরকাল
ভালবাসি আনকোরা চাঁদ
তার বাঁকা ফাঁদ
অহরহ আমাকে টানে
জানি না এর কি মানে ।