হে মায়া ভরা ধরা;
যতোই দেখি তব রূপ;
বাড়ে আরো হৃদয়ের খরা।
সাদা কাশফুলের দেশে,
একা মাঝির বেশে,
ছুটেছি আমি নিয়ে তরী;
দিগন্ত রেখা মিশেছে এসে,
আমি যেথায় গেছি ভেসে,
তুমি যেনো এক শুভ্র পরী।
যেথায় রাখি চোখ, দেখি অপলক;
তোমার অশেষ মায়াবী রূপ!
সন্ধ্যা চিরে আসো ঘিরে
তুমি একা নিশ্চুপ!!
হে মায়াবী ধরা;
তুমি কেনো এতো অপরূপ!!
[হৃদয়ের গহিনে বাজে বীণ(কাব্যগ্রন্থ)]
রচনাকাল-২০।০৯।২০১২;বিকাল ৫.৪৬;ঢাকা।