ওষ্ঠাধরের পরিপূর্ণ পরিণতি আর
যমুনার জলের মতো ছলাৎ ছলাৎ করা
নিঃসংশয় নিশ্বাসের মায়াজালে
কেমনে বাঁধলে এ অদম্য মন!
তোমার অধরৌষ্ঠের একী শক্তি!
যার ছোঁয়ায় এ অধোবধন
তোমার চন্দ্রবদনে হয় ব্যাকুল!
তপোভঙ্গ করে তমিস্র রাতে
জাগে মনে তোমায়
হে কামনার কামিনী।
মম ঠোঁটে তব ঠোঁটের পেয়ালা
কণ্ঠনালিতে নিশ্বাসের মদ,
দাহ করেছে আমার শিরা-উপশিরা
তোমার ওষ্ঠাধরের ঘেরাটোপে
ঘিরে রাখবি কী আমার সব?