আর হলোনা;
তপ্তমাখা জমিনে নিথর দেহে শুয়ে
তোমার সঙ্গে আমার স্বপ্নবিলাসের শেষ ইতি;
জানি একেই বলে নিয়তি।
আর হলোনা;
পারাপারের শেষ সময়টুকুতে শুকিয়ে যাওয়া চোখে,
তুমি আমাকে অথবা আমি তোমাকে অসহায় চোখে দেখা;
হয়তো এটাই ছিলো ভাগ্যে লেখা।
আর হলোনা;
সবুজ ঘাসের চাঁদরে শুয়ে উদাম দেহে,
তোমার কোলে মাথা রাখার স্বপ্ন পূরণ;
তুমি যে উপহার দিয়েছো হৃদয়ের রক্তক্ষরণ।
আর হলোনা;
তোমার আহ্লাদি সময়ের প্রতিটি দৃশ্য দেখা,
তুমি যে নিয়ে গেলে তোমায় আমা থেকে অনেক দূরে;
তোমার কথা হৃদয়ে বাজে করুণ সুরে।
আর হলোনা;
তাতে কী তোমার আমার গভীর প্রেমের প্রণয়?
তোমার জন্যই জানা হলো ভালোবাসা মাঝে মাঝে
এমন কষ্টের এবং দুঃখরাঙা হয়।
রচনাকাল-৯।০৯।২০১২;সকাল ৫.২৪;ঢাকা।
[হৃদয়ের গহিনে বাজে বীণ, বইমেলা- ২০১৩ তে প্রকাশিত]