নিষ্ঠুর পৃথিবীর বুকে
ছুটেছি কী সুখে?
কী নেশার মন্ত্র
সচল রেখেছে আমার
মন নামক যন্ত্র!

অবিশ্রাম পাহাড়ের চাওয়া,
হয়েছি কী পাওয়া?
সাগরের গর্জন -ঢেউ,
খুঁজে দেখেনা কেউ,
দেখে তার রূপ;
অমাবস্যার নিশি
জীবনের সাথে মিশি
কেন থাকে চুপ!!

নীরব ভাবে ছুটে চলা
নিজের সাথে কথা বলা
এই কী জীবন ধারা?
নাকি জীবন মানে ছবি
আমরা সবাই সবার কবি
সবাই মোরা পথহারা?

রচনাকাল-১৯ ।৫।২০১২,রাত-১১.২০;ঢাকা।