১
এলো শরৎ ,
শিউলি ঝরা পথ
সুবাস ভাসে ।
২
নীল গগন
দুলছে কাশবন
রোদ্দুর হাসে ।।
৩
মাথার 'পরে
ধবল মেঘ উড়ে
পাখিরা ছুটে ।
৪
নদীর জল
বইছে কল-কল
কমল ফুটে ।।
৫
কুয়াশা ঝরে
পাখির ডাকা ভোরে
প্রফুল্ল মন !
৬
এসো পথিক
সজ্জিত চারিদিক
অভিবাদন !