হে প্রিয় রাসূল!
আপনার নূরাণী চেহারা দেখার সৌভাগ্য হয় নি কোনোদিন। আপনার সুমিষ্ট কন্ঠস্বরও শুনতে পাই নি কখনো। আপনার বরকতময় বাহিনীর সাথে মিলে, তরবারি ধারণের সুযোগও হয় নি কভূ।

না আপনার সাথে উপস্থিত থেকেছি উহুদে, না আপনার ভালোবাসায় শীর্ষ কাফিরদের নিধনে অংশগ্রহণ করতে পেরেছি বদরে।

না করতে পেরেছি দীনের তরে আপনার সাথে হিজরত, না অন্তর্ভুক্ত হয়েছি আপনার ভালোবাসায়, মুহাজিরদের সাহায্যকারী আনসার বাহিনীতে।

আর না পৌঁছাতে পেরেছি কোনো রসদ সেই হেরা কিংবা সাওর পর্বতের গুহায়।

আমি তো হতে পারি নি আবুবকর,যিনি সবার আগে আপনাকে গ্রহণ করেছেন;

কিংবা হতে পারি নি উমর, যিনি আপনার বিপদে বুকটান করে পাশে দাঁড়িয়েছেন।

হতে পারি নি উসমান, যিনি পদে পদে আপনাকে সাহায্য করেছেন; কিংবা আলী, যিনি প্রয়োজন মুহূর্তে আপনার নিরাপত্তায় পাশে দাঁড়িয়েছেন।

হে প্রিয় রাসূল!
হতে পারি নি সেই আনাস, যিনি দশ বছর ধরে আপনার খেদমত করেছেন নিষ্ঠার সাথে।

হতে পারি নি হামযা, খালিদ বিন ওয়ালিদ কিংবা মুহাম্মাদ বিন মাসলামা-র মতো সাহাবী, যাঁরা আপনার মহব্বতের নজরানা দিয়েছেন।

আমি বিলালের সুমধুর কন্ঠে আযানের ধ্বনিও শুনতে পাই নি কখনো। আর আমার শরীরও ঝলসে যায় নি, মরুভূমির উত্তপ্ত বালুকা রাশিতে। আমার কোনো হাত কর্তিত হয় নি, দীনের তরে; কিংবা বিদ্ধ হয় নি কলিজা বিদীর্ণকারী বর্শা আমার বক্ষমাঝে।

ইসলাম! সে তো আমার পৈতৃকসূত্রে প্রাপ্ত সম্পত্তির, ওয়ারিশের ন্যায়।

তবুও আমি বলতে চাই,

আমি একজনকে অসম্ভব ভালোবাসি। তার জন্য আমার জীবন কোরবান করতে সদা সর্বদা প্রস্তুত। কখনো তাকে দুচোখে দেখিনি, শুধু নাম শুনেই ভালোবাসি। তিনি আর কেউ নয়। আর কেউ নয় সরকারে দোযাআলম হুজুরে পাক নূর মোহাম্মদ মোস্তফা সঃ।
যাকে ভালোবাসা ঈমানী দায়িত্ব।