মোঃ রাকিবুল হাসান ২০০৪ সালে পটুয়াখালী জেলাধীন বাউফল উপজেলার অন্তর্গত আলকি নদীর তীরে গুলবাগ গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নামঃ- মাওঃ মোঃ আব্দুল জলিল। মায়ের নামঃ- মাহমুদা বেগম। তিন ভাই এক বোনের মধ্যে লেখক তৃতীয়। নাজাতের মঞ্চে থেকেই তার লেখালেখির অগ্রযাত্রা শুরু হয়। কুড়িমুকুল, মাসিক বিকাশ, তাবলীগ পত্রিকা, এবং কিশোর আলো পত্রিকায়ও তার লেখা প্রকাশিত হয়েছে। লেখালেখিতে তিনি অনিয়মিত হলেও তার লেখা অনুগল্প, কাল্পনিকতা ও ছোট কবিতা গুলো খুবই চমকপ্রদ ও ব্যতিক্রমধর্মী। কবিতার জগতেই তাঁর বিচরণ থাকলেও ইসলামী লেখাগুলোতে তার আন্তরিকতা বেশি। শিক্ষা জীবনের বিভিন্ন ম্যাগাজিন ও দৈনিক পত্রিকা লেখালেখি পরিলক্ষিত হয়। তাঁর লেখা বেশিরভাগ কবিতারই নাগরিক জীবন,বাস্তবতা ও প্রতিবাদীর প্রতিফলন পরিলক্ষিত হয়। লেখক বলেন:- একমাত্র আল্লাহর জন্য লিখে যাচ্ছি। ভালো হচ্ছে না,পাঠক গ্রহণ করছে না। তবুও হ-য-ব-র-ল কিছু লিখে যাচ্ছি। মনে যা আসে তা-ই লিখি,প্রকাশ করি। লৌকিকতা বা লোকো সম্মান পাওয়ার আশায় কখনোই লেখার পিছনে এগিয়ে যায়নি।
Md. Rakibul Hasan was born in 2004 in a noble Muslim family of Gulbagh village on the banks of Alki river under Baufal upazila of Patuakhali district. His father's name:- Maud Md. Abdul Jalil. Mother's Name:- Mahmuda Begum. The author is the third among three brothers and one sister. His writing progress started from Najat Manch. His writings have also been published in Kurimukul, Masik Bikash, Tabligh Patrika, and Kishore Alo Patrika. Although he is irregular in writing, his novels, fictions and short poems are very surprising and exceptional. Although he wanders in the world of poetry, his sincerity is more in Islamic writings.
মোঃ রাকিবুল হাসান রাকিব ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে মোঃ রাকিবুল হাসান রাকিব -এর ৮টি কবিতা পাবেন।
There's 8 poem(s) of মোঃ রাকিবুল হাসান রাকিব listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-11-01T17:59:18Z | ০১/১১/২০২৪ | যে গল্প কখনো হয় না পঠিত। | ২ | |
2024-10-17T14:03:14Z | ১৭/১০/২০২৪ | এমতিয়ান মানেই নিরব হাঁসি | ১ | |
2024-10-03T21:13:31Z | ০৩/১০/২০২৪ | আমি মৃত নই | ৩ | |
2024-09-15T09:52:20Z | ১৫/০৯/২০২৪ | আমি একজনকে অসম্ভব ভালোবাসি | ২ | |
2024-09-13T01:51:29Z | ১৩/০৯/২০২৪ | মৃত্যু অনিবার্য | ২ | |
2024-08-13T07:35:28Z | ১৩/০৮/২০২৪ | একটি নিরপেক্ষ তদন্ত কমিটি চাই। | ৫ | |
2024-07-11T19:06:22Z | ১১/০৭/২০২৪ | ফিলিস্তিনি ছোট শিশুদের প্রশ্ন | ০ | |
2024-07-11T06:25:56Z | ১১/০৭/২০২৪ | দুই জাত | ১ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.