নীরব বিদ্রোহী কবির জন্মদিনে
মহঃ সানারুল মোমিন
দুর্গম কারাগার
একদিকে যন্ত্রণা অন্য দিকে শান্তির অন্ধকার
গভীর অন্ধকার কেই খুঁজি
সে বড় নিরাপদ, আমি তাকেই বুঝি
তাকেও হার মানায় ধর্ম কর্মের অন্ধকার
জন্ম নিয়েছি, বুঝিনি আমি কার
হয়তো একা নয়, হয়তো সবার
প্রিয় সাথী আমার,এই জীবন
অবহেলিত নিপীড়িত বেদনার সমাহার
জীবনের প্রতি পদে সাজানো
কাটা ভরা যন্ত্রণার ব্যঞ্জন শব্দ নিয়ে জন্ম আমার
আমি কি বিদ্রোহী প্রতিবাদী মাটির প্রেমিক
অগ্নিমন্ত্র পেয়ে জেগে উঠুক চারিদিক
জীবনের অর্ধেক রয়েছি সরব
বাকিটায় থেকে গেছি একেবারে নিরব
খুঁজে নিও কিছু কবিতা কিছু গান
হয়তো পাবে মৃত জীবনে নতুন প্রাণ ---
রচনা:২৪/০৫/২০২৪ শুক্রবার
নগর,মুর্শিদাবাদ, ভারত