সহজেই জলে রাখি হাত , জল ছুঁয়ে দেয় মেঠো শরীর
অলি গলি ,পথ ঘাট । জাত পাত ! হয়ে যেতে যাই
গোপন ফুলের কলি । উড়ে আসে একচোখা ভ্রমর অলি !
সুর সাধি , গেয়ে যাই সহজিয়া গান
অকারণ মান করি , ভুলে তাঁর ভান !
পথ খুঁজে মরি শূন্যে জলে স্থলে
পথ চলে যায় দূরে , সে কোন সুদূরে !
ঈগলের রুপোলী পাখায় , আশা বেঁধে রাখি
সযতনে ঘুড়ীর সুতোয়, ঝিঁ ঝিঁ পোকা ঠোঁটে
আশাহীন বুকে কাটে ছন্দহীন রাত
যন্ত্রণা, গুমোট বাতাস , উইপোকা নষ্ট কাব্য রচে ফেরে !
সহজেই ছুঁতে চাই আকাশ , উদাস পথ ঘাট
আলোহীন , শব্দহীন বিরান প্রকাশ
ভালবেসে ফেলি সহজেই, দুঃখ ব্যথা ভরা বাতাস
আনকোরা মন সহজিয়া ভালবাসা খুঁজে ফেরে, তবুও ।