আবার যদি আসি ফিরে
তোমার কাছে,
সেদিন তুমি চেষ্টা করেও জানি
পারবেনা আর চিনতে !
ধরা দিয়েও হারিয়ে যাব
পারবে না আর ধরতে,
আকাশে উঠলে চাঁদ
জোছনায় হবে সব মায়াময় !
গলবস্ত্র দিয়ে সন্ধ্যাবেলায় শঙ্খ হাতে
জানি আসবে তুলসি তলায়;
তোমার সাথে দেখা হবে
থাকবো বসে সেই অছিলায় !
হাওয়া হয়ে ঘুরবো চারপাশে
যদি ভাঙ্গে ভুল !
যদি তুমি চিনতে পার
ধরে ফেল গোত্র কূল,
ইচ্ছে মত ধরা দেব
তোমার গায়ে কিম্বা ঠোঁটে,
নিজের না পাওয়ার জ্বালা
মিটিয়ে নেব চেটেপুটে,
তাতেও যদি বুঝতে না পার
হব বেলফুল;
তোমার চুলে থাকবো জড়িয়ে
যদি ভাঙ্গে মনের ভুল !!