তোমার আসার সময় হল
দাঁড়িয়ে আছি দ্বারে,
পাখীদের কলকাকলি মাতিয়ে তুলেছে
তোমার আসার তরে !
ভ্রমর উড়ছে ফুল হতে ফুলে
রেণু লেগে আছে গায়ে,
এমন সময়ে মেঘ ফাঁক করে
দিয়ে গেলে তুমি উঁকি !
সাদা কাপড়ের সাথে
লাল টিপ পরে,
প্রজাপতি পাখায় আলো ভরে দিয়ে
আলো হাতে তুমি বেড়িয়ে এলে একি !
পড়েছ কাজল তোমার
কাজল কাল চোখে,
হরিণও লজ্জা পাবে
তোমার এ রূপ দেখে !
কি অপরূপ সাজে সাজিয়ে নিজেকে
বেড়িয়ে পড়েছ কোন সকালে,
দু চোখ ভরে দেখতে দাও
করোনা বারণ মোরে !
প্রতি দিনই আসুক এমন ভোর
ফুটুক পদ্ম পাঁকে,
ভয় হয় যদি তোমার ঘুম
না ভাঙ্গে কারো ডাকে !!