চাঁদ তুমি কেন কাছে আস ?
কেন ভালবাস ?
যে মহাশূন্যে বাস করে
তোমায় দেখি,
তাতে তোমায় পাওয়ার লোভ বেড়ে যায়।
তুমি নির্বিকার !
আমি সুন্দরের পূজারী তাই সুন্দরকে
তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করি,
তুমি তার পরিবর্তে আমাকে
জ্যোৎস্নাস্নাত করার চেষ্টা কর...............
অবাক হয়ে ভাবি এও কি সম্ভব ?
আমার তেজদীপ্ত চেহারা
তার বড় প্রতিবন্ধক,
আমার মধ্য সুকুমার বৃত্তিগুলি
হয়তো লোপ পেয়েছে।
আমি তপন আমি অনল
যা পাই ছারখার করে দিতে চাই !
তাইতো পিছু ফিরে তোমায় দেখি.........
তোমার না বলা কথা ভাবায়,
হারিয়ে যেতে চাই বারেবারে সেখানে
যেখানে তুমি আর আমি ছাড়া কেহ নেই !
অনন্ত বিশ্বের কোটি কোটি তারা
আমাদের দিকে পলকহীন চোখে তাকিয়ে আছে !
ভাব পূর্ণ চোখে যেন রহস্য করছে
কারণ রহস্য তত্ত্বতো এখানে শুরু,
ভাল থেক প্রিয়া আমার
-তোমার তপন।