আমরা আছি বেশ !
খেয়ে দেয়ে মজা করি
পকেটে রয়েছে এটিএম কার্ড,
প্রয়োজনে বের করি তারে
দেয় যে সেটা গার্ড !
আমরা আছি বেশ !
পিচ গলা গরমে যখন
হাঁস ফাঁস করে প্রাণ,
এসি রয়েছে বাড়ীতে
কুছ পরোয়া নেহি ;
যদি আসে মেহমান !
আমরা আছি বেশ !
টিভির দৌলতে রেসিপি শিখে
বানাই কোপ্তা কাবাব,
খেয়ে দেয়ে চোখ বুজে ফেলি
বলি লা জবাব !
আমরা আছি বেশ !
জামা কাপড় হলে ময়লা
ওয়াশিং মেশিনে কেচে শুকিয়ে নেব,
জল জমে রাস্তা ঘাটে হলেও শ্যাওলা !
আমরা আছি বেশ !
বাঁচি আমাদের মত বাঁচি
কৃত্তিম অভাব তৈরি করি ;
জনতার বড় পকেট দেখে,
চালাই মনের সুখে কাঁচি !
আমরা আছি বেশ !
আছে কত না বলা কথা,
বললেই সব ফাঁস হয়ে যাবে ;
তার থেকে তোমায় দেখি
হোক না হৃদয়ে ব্যাথা !