কবি | আতাউল হাকিম আরিফ |
---|---|
প্রকাশনী | মাতৃভূমি |
প্রচ্ছদ শিল্পী | মঈন ফারুক |
স্বত্ব | প্রকাশক |
প্রথম প্রকাশ | ফেব্রুয়ারি ২০২০ |
বিক্রয় মূল্য | ১৬০ টাকা |
এটি মূলত ২০২০ সালে মাতৃভূমি সামাজিক সংগঠন পদত্ত চন্দ্রমনি সাহিত্য পদক বিজয়ী গল্পকার শোয়ায়েব মুহামদ ও কবি আতাউল হাকিম আরিফের যৌথগ্রন্থ। গল্প হাটের খেলা-শোয়ায়েব মুহামদ এবং কবিতা স্বপ্নের স্বপক্ষে দাঁড়িয়ে- আতাউল হাকিম আরিফ। এক মলাটে দুটি বই।
প্রকাশ করে " মাতৃভূমি " পরিবেশক চন্দ্রবিন্দু। এতে শোয়ায়েব মুহামদ এর তিনটি গল্প, আতাউল হাকিম আরিফের ৩১ টি কবিতা স্থান পেয়েছে।
আতাউল হাকিম আরিফ, চল্লিশোর্ধ জীবনে সময়কে উপলব্ধি করেছেন গভীরপাত্রে ডুব দিয়ে, গ্রাম ও শহর চষে বেড়িয়েছেন অনেকটা সমান তালেই, দেখেছেন মানুষের সরলতা,কুটিলতা,সামাজিক, রাজনৈতিক প্রহসন,শুদ্ধ, অশুদ্ধ মূল্যবোধের মিশ্রিত রূপ। কবি নিজেকে জড়িয়েছেন সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে, পাশাপাশি সাংবাদিকতাও করেছেন।লেখালেখির সূত্রপাত স্কুল জীবন থেকেই, স্কুল ম্যাগাজিনে প্রথম কবিতা ছাপার অক্ষরে প্রকাশ পায়। এরপর থেকেই বিভিন্ন পত্রিকা ও লিটল ম্যাগাজিনে কবিতা প্রকাশিত হয় নিয়মিত। কবিতা ছাড়াও মাঝেমধ্যে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয় ফিচার, প্রবন্ধ, গল্প।
পড়ালেখা : বিএ (সম্মান) এম এ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।
পৈত্রিক নিবাস: শিবপুর, সীতাকুণ্ড পৌরসভা,চট্টগ্রাম।
সম্পাদক : সাপ্তাহিক বহমান বাংলা।
পুরষ্কার : চন্দ্রমনি সাহিত্য পদক, নীলপদ্ম সাহিত্য সন্মাননা, কবি অমিতাভ মীর সন্মাননা।
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.