মেঘে ঢাকা রোদ্দুর

মেঘে ঢাকা রোদ্দুর
প্রকাশনা যৌথ সংকলন
প্রকাশনী বৃত্তকলা একাডেমি
সম্পাদক মুহাম্মদ নূর ইসলাম
প্রচ্ছদ শিল্পী সাব্বির হোসেন শুভ
স্বত্ব সম্পাদক
প্রথম প্রকাশ জুলাই ২০২৪
সর্বশেষ সংস্করণ ১ম
বিক্রয় মূল্য ৩০০/- টাকা
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

যৌথ কাব্যগ্রন্থ

ভূমিকা

দিশেহারা পথিকের মতো মুসলিম বিশ্ব আজ পথহারা, দ্বীনের পথ ভুলে হয়েছে পথভ্রষ্ট। লক্ষ্যবস্তু ভুলে হয়েছে বিভ্রান্ত। এ জাতির আকাশ আজ কালো মেঘে ছেয়ে গেছে, সূর্য হয়েছে মেঘের আড়াল। তবুও এ জাতির হতাশার কিছু নেই, একদিন অন্ধকার মেঘ কেটে এ জাতির আকাশ হবে উজ্জ্বল, আলোকময়। সময় ঘনিয়ে এসেছে, এবার ঘরপোড়া ঘুমন্ত জাতিকে জাগতে হবে। জাগাতে হবে ঘুমন্ত শিশুকে। আবার প্রতিটি মুসলমানের সময় এসেছে রণক্ষেত্রে যাওয়ায়, জাতির গৌরব ফিরিয়ে আনার। আমাদের প্রত্যেকের জানতে হবে এবং জানাতে হবে আমরা মুসলিম জাতি, আলোর দিশারী, রাসুলের অনুসারী। মেঘে ঢাকা রোদ্দুরের আলো আজও যাদের চোখে পড়েনি, তারা অন্ধ। হয়তো স্রষ্টা তাদের ললাটে হেদায়েত লিখেননি, যেমন লিখেননি আবু জেহেলের ভাগ্যে। ওমরের মতো সুভাগ্যবান হয়েও যারা আবু জেহেলের মতো হাতভাগা, তারা মেঘে ঢাকা রোদ্দুরে হতাশাগ্রস্থ, নিরাশ! তারা অচিরেই সিঁদুরে মেঘ দেখে পালাবে। সুপথগামীরা স্রষ্টার প্রাপ্ত ওয়াদা পূরণে তেজি সুর্যকে দেখতে পাবে। চাই, কালো মেঘ কেটে বেরিয়ে আসুক মেঘে ঢাকা রোদ্দুর, জগত আলোকিত হোক পুনরায়। সর্বোপরি বইটির লেখক, পাঠক ও সংশিষ্ট সবার প্রতি রইলো আমার সুকামনা।

মুহাম্মদ নূর হাসলাম
কবি, ছড়াকার, শিশু সাহিত্যিক।

উৎসর্গ

"বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত বিপ্লবীদের।"

কবিতা

এখানে মেঘে ঢাকা রোদ্দুর বইয়ের ২টি কবিতা পাবেন।

   
শিরোনাম মন্তব্য
তারা ফিরে আসে বারবার
নির্দোষ ফেরারী