কালের যাত্রায় হয়তো আমি পিছে পড়ে
হয়েছি এক অধম আদিবাসী,
তাই তো এই সমাজ আমাকে নিন্দা করে
আমাকে নিয়ে ঠাট্টা আড্ডা করে।
আমাকে লজ্জিত করে হাঁসির খেলায়,
তাই আমি ঐ নিন্দুক কে ভালোবাসি বেলা অবেলায়। জানো তাই,স্বজতনে রেখেছি তারে আপন করে হৃদয়ের ঘরে কারণ,সে আমাকে ভাবে,হয় তো বা সে আমার প্রচারে।
তোমাদের সাথে মিলাতে পারি না তাল,
তাই অন্ধ আমি বধির অচাল।
কিন্তু আমি এক অভিশপ্ত লোভী তবুও
তোমাদের নিয়েই আঁকি শত ছবি,
আমি কালের যাত্রায় পিছে পড়ে হয়েছি কবি।

রচনা : ২৮/০৪/২০১৯ইং
নিজ বাসভবনে।