নগর জুড়ে শুধু লেখা সেই নাম
আছে মিশে ধূলাতে চিঠির খাম।
মধ্য বিকাল আজো আসে বারে বার
মেঠোপথ দ্বারে দাঁড়িয়ে থাকি তবু দেখা নেই তোমার।

জ্যোৎস্না রাতে কত আসে ঘাটে
শত, শত জোনাকির দল
পাথরে গড়া পাষাণীর কবিতা
চোখে দেয় জল।

চাঁদের আলো রাতে মুচকি হাসে
হাওয়ায় এসে বলে কানে,
কেন সে নাই পাশে?
শত রাত প্রহর গুনে
তুমি আছো এই মনে।

আমার নগরীর জানালায় এসে
উকি মেরো রবে বাতায়ন খোলা,
ভালোবাসি তোমাকে
তাই যায় না তো ভোলা।

প্রিয়া চলে গেছো বহুদূরে পাথরে গড়া পাষাণীর কবিতা লিখেছি তাই অন্তরে।
    
সমাপ্ত
রচনা কাল:
২৯/০৫/২০১৯ ইং
স্থান : শামুক খোলা, লোহাগড়া নড়াইল।