প্রিয়,

আমি আজ তোমার কাছে যে চিঠিটি লিখতে বসেছি,জানি এই চিঠি তুমি কখনোই পড়বে না, তবুও মনের বোঝা একটু হালকা করার জন্যই লিখছি।

আমাদের দুজনের সম্পর্কের দূরত্ব আমাকে খুব গভীরভাবে কষ্ট দিচ্ছে,ফলে তোমার সঙ্গে কাটানো সময়গুলো আমার হৃদয়ে কতগুলো কষ্টের দাগের চিহ্ন রেখে গেছে।

তোমার আর আমার ভালোবাসা একসময় ছিল আমার জীবনের জীবনের চেয়েও দামি। তোমার সাথে কাটানো প্রতিটি মুহূর্ত প্রতিটি ক্ষণ আমার কাছে ছিল হীরার চেয়েও মহামূল্যবান । তোমার হাসি, তোমার কথা বলা, তোমার স্পর্শ তোমার চাহনি  আমাকে পাগল করেছিল । তোমার সান্নিধ্যে আসতে পেরে আমি কতটা আনন্দ অনুভব করেছি তা ভাষায় প্রকাশ করতে পারবো না।

অথচ আজ সেই সুখস্মৃতিগুলো শুধু কষ্টের কারণ হয়ে আমার হৃদয়কে কাঁচের মত ভেঙে চুরমার করে দিয়েছে।
তুমি তো জানো, আমাদের মাঝে কত স্বপ্ন ছিল কত আশা ছিল । আমরা একসাথে জীবনের পথে হাঁটবো, সুখ-দুঃখ ভাগ করে নেব এটাই ছিল আমাদের দুজনের প্রতিজ্ঞা।

কিন্তু বাস্তবতার কঠিন আঘাতে সেই স্বপ্নগুলো ভেঙে চুরমার হয়ে গেছে। আমাদের সম্পর্কের মাঝে যে দুরত্ব তৈরি হয়েছে  তা একদিনে হয়নি ,দূরত্ব এক দিনে বাড়ে না আবার সম্পর্কও এক দিনে ভাঙে না, দুটোই হয় ধীরে ধীরে,বিন্দু বিন্দু পানি জমতে জমতে একদিন সমুদ্র হয়ে যায় ।

তেমনি ইঞ্চি ইঞ্চি করে দূরত্ব বাড়তে বাড়তে একদিন সাহারা মরুভূমি হয়ে যায় । নদী ভাঙতে দেখেছ কখনও ? নদীর পাড় এক দিনে ভাঙে না। আগে ভিত্তিটা ভাঙে, তারপর ক্রমেই ফাটল ধরে। সবশেষে, পাড় ভেঙে ভেঙে বিলীন হয়ে যায় নদীগর্ভে। ভালোবাসায় যখন বিশ্বাস নষ্ট হয়ে যায়, তখন স্বাভাবিকভাবেই সম্পর্কটা দুর্বল হতে থাকে। একসময় পরস্পরের প্রতি আস্থার জায়গাগুলি এক এক করে হারায়। ক্রমশ দু-জনের মধ্যে তিক্ততার সৃষ্টি হয়, তারপর শুরু হয় সম্পর্কের দূরত্ব।

তারপরও তোমার সঙ্গে কাটানো অসাধারণ মুহূর্তগুলো মনে পড়ে। তোমাকে ভালোবাসি একথা আমি যে ভাষাতেই বলি না কেন, তুমি তা বুঝতে পারবে কি না আমি ঠিক জানি না,আমি সত্যিই তোমাকে ভালোবাসি। তুমি এ-ও নিশ্চয়ই জানো,ভালোবাসা যত বেশি গভীর, তার প্রকাশ ততই ক্ষীণ। আমার কখনও মনে হয়নি, তোমাকে আমি হারিয়ে ফেলব।

ভালোবাসার সম্পর্কে থাকা দু-জন মানুষের ভেতরে যখন কেউ কাউকে ছেড়ে যায়, যাকে ছেড়ে যাওয়া হয়, সেই মানুষটিই শুধু কষ্ট পায়। তোমার রাগ করে চলে যাওয়া আমার জীবনে এক শূন্যতা এনে দিয়েছে, যা কোনকিছুতেই পূরণ হবে না।

আমাদের সম্পর্কের এই দূরত্ব আমাকে প্রতিনিয়ত কষ্ট দিচ্ছে। আমি জানি, আমরা আর কখনো একসাথে হব না।তবুও তোমার স্মৃতি আমার হৃদয়ে আজীবন রয়ে যাবে। হয়তো সময়ের সাথে সাথে এই কষ্ট কিছুটা মলিন হবে, কিন্তু তোমার স্মৃতি কখনো মুছে যাবে না। তুমি আমার জীবনে এমন এক অধ্যায় যাকে বারবার শতবার পড়ার পরেও কোন ক্লান্তি আসে না, বিরক্তি আসে না ।

তোমার জন্য আমার ভালোবাসা এখনো আগের মতোই আছে। তোমার জন্য আমার ভালোবাসা আজীবন থাকবে, আমি জানি আমরা আর একসাথে থাকবো না ।তোমার সাথে আমার দেখা হওয়ার সম্ভাবনাও ক্ষীণ তবুও তুমি সুখে থেকো এই কামনাই করি সবসময় ।


শুভ কামনা রইল তোমার জীবনের জন্য।



ইতি
তোমার