বিশ্বাস তুমি করবে কি না, জানতে চাইনা আমি
আমার একটি কাব্যসন্তান প্রসব করলে তুমি।
তোমার ঐ কোমল জঠর
আমার ভ্রণ পেল কোঠর
কালের চাকার ঘূর্ণিপাকে বাড়ছে হৃদয় চুমি
বিশ্বাস তুমি করবে কি না, জনতে চাইনা আমি।
তোমার পটলচেরা চোখের মাঝে সমূদ্র দেয় ঢেউ
শরাহত - অর্ধমৃত জানলনা ত কেউ।
অতল কালো ঐ যমুনায়
প্রাণটা বুঝি বের হয়ে যায়
চন্দ্র - সূর্য - গ্রহ - তারা নিচ্ছে লুফে মৌ
তোমার পটলচেরা চোখের মাঝে সমূদ্র দেয় ঢেউ।
কঁচি ধানের ডগার মত তোমার বাহুলতা
নয়ণ ভরে দেখছি তোমায় ভুলে সকল কথা।
চারি চক্ষুর মিলন মেলা
কাব্যধারা করছে খেলা
বুকের মাঝে জড়িয়ে ধর, ভুলে প্রসব ব্যথা
কঁচি ধানের ডগার মত তোমার বাহুলতা।