তুমি যদি দেখতে বন্ধু এই হৃদয়ের ঢেউ
ভালবাসার জলতরঙ্গ
প্রেমযমুনা করে সঙ্গ
কাঁপে যে মোর উপাঙ্গ
বাহু লতায় জড়িয়ে আছো জানলনা তো কেউ
একটু যদি দেখতে আমার প্রেম যমুনার ঢেউ।
গ্রীষ্মের ঐ প্রখর তাপে চৌচির হয় ধরা
বর্ষার জল ধারা
শরতে মেঘের তাড়া
হেমন্তে ধানের ভাড়া
শীতের দংশনে আজি বিটপ-লতা মরা
বসন্তে প্রেমের জল উঠছে ভরে ঘরা।
তোমার ডাগর অক্ষি যুগল কৃষ্ণগহ্বর
পড়ে যবে আমার চোখ
দৃষ্টি হয়ে যায় অপলক
ডাহুক ভুলে গেল রে শোক
হৃদয় মাঝে বইতে থাকে হাজার বেগে ঝড়
কোমল হাতে জড়িয়ে ধরি তোমায় বুকের পর।
আমার নীরব ভালবাসা স্বপ্ন দেখে রোজ
ধীরু পায়ে কাছে এসে
বসবে তুমি ভালবেসে
অধরে অধর মেশে
পৃথিবী নিবেনা তো সেই সময়ের খোঁজ
এমন করে চাই গো বন্ধু, জীবনে হররোজ।