এ শহরের কোলাহল গুলো অনেক বিষাদে
আমৃত্যু খেলা করে মানুষের স্বপ্নে
দালানগুলো হেলে পড়ে চিৎকারে
ভালোবাসা পড়ে থাকে নির্জন ফ্লোরে।
একা কেটে যায় অন্তহীন রাত
কোথাও স্মৃতি কোথাও আশ্রয়
খুঁজে ফেরে মানবের মন বদ্ধ দেয়ালে
কত সন্ধ্যা কত রাত্রি তার আগমনের অপেক্ষায়।
বুকের ভেতর একরাশ চাপা যন্ত্রণা
তবু চেয়ে থাকে দুটি চোখ অনিমিখ
স্থবির এক স্থির দেয়ালিকায়
একবার ফিরবে হয়তো নক্ষত্র হয়ে।
ক্লান্ত একটা বিষাদের ঘুম
এক হয়ে আসে নির্জনে
মৃত প্রেমের বিস্তৃতির অগ্নিঘাত
শূন্যতার মানচিত্র মিশে থাকে অতীতে।
দেবতারা বহুদিন হয় ভুলে গেছে
এ শহরের অনেক জীবন আর জড়
যাদের ইচ্ছে হয় হাজার বছর বাঁচার
সহস্র প্রার্থনায় ফিরে আসে না আর।