এখানেই আমি দাঁড়ীয়ে রব ঠায়

মেঘের সাথে মেঘেদের বর্ষায়,

ভাঙাচুরা সব কবিতা নিয়ে ঠোঁটে

চেয়ে আছি আমি ঝড়ের প্রতীক্ষায়!


এ ঝড় আমায় উড়িয়ে নিয়ে যাক

পুরনো কাব্যে জমেছে ছত্রাক

প্রবালদ্বিপের সাজানো সৈকতে

পুড়িয়ে দেব শব্দের কারুকাজ।


হারিয়ে যাবো কল্পিত বিচ্ছেদে

জ্বলতে জ্বলতে জ্বালাবো চারিপাশ,

কৃষ্ণচূড়ার মৌসুমি উল্লাসে

হলুদ আলোয় জরাবো সন্ন্যাস।


এ জীবন আমি তছনস করে দেব!

পুষ্পের উদ্যানে বেওয়ারিশ এক লাশ,

মহুয়ার বিষে কেউ যদি কুর্নিশে

ফোটাবো ফুল বৃষ্টিতে বারোমাস।