জীবন সিনেমা নয়। জীবনে যত সিনেমা আছে ভালবাসা ভিত্তিক সেই সিনেমার 100% এর মধ্যে 98% সিনেমায় নিজের ভালোবাসার মানুষের সাথে মিল হয়। বাকি 2% সফল হয়না। কিন্তু জীবনে, বাস্তব ক্ষেত্রে তা ঠিক উল্টো। বাস্তবে 2% সফল হয় বাকি 98% অসফল। এই 97% মানুষের মধ্যে ৪০% মানুষের ক্ষেত্রে ভালবাসা হয়ে থাকে এক তরফা, এখানে একজন আকড়ে ধরতে চায় আরেকজন তথাকথিত moved on করতে চায়। আবার অনেক ক্ষেত্রে দুই জনেই move on করতে চায়। বাকি 18% মানুষের ভালোবাসা 2 জনের ক্ষেত্রেই সমান থাকে, 2 জনেই প্রচুর পরিমানে কষ্ট পায়। কিন্তু তারা পরিবারের জন্য ভালোবাসা স্যাক্রিফাইস করে। কিন্তু যখনই সুযোগ পায় প্রিয় মানুষটির খোঁজ খবর নেয়, তাদের ফেসবুক আইডিতে উকি মেরে আসে। মানুষটার ছবি দেখে হয়তো হাসে বা কাঁদে এই ভেবে যে এই মানুষটা ও আমাকে অনেক ভালোবাসাতো। কিন্তু ওই যে ৪০% মানুষের ভিতর কিছু মানুষ থাকে বলেছিলামনা যারা একতরফা ভালবাসে আমিও তাদের একজন। তারা জানে সেই মানুষটা কখনো তার হবেনা তবু তার পিছনে ঘুর ঘুর করে। তাকে বার বার তাকে মেসেজ দিয়ে disturb করে তাকে বোঝাতে চায় অনেক ভালোবাসে কিন্তু বিপরীতে থাকা মানুষটা পাত্তাই দেয়না। পাত্তাই যখন দেবেনা তখন কি প্রয়োজন ছিলো 4 মাস রিলেশনে থাকার, কেনো গভীর ভাবে জড়িয়ে পড়ার পর ছুড়ে ফেলে দেওয়ার। যারা একবার পড়ে কারো সাথে হোক তা 7 দিনের বা 4 মাসের, তারা বছরের পর বছর তার ফিরে আসার আশায়। আমি আজ 3 বছর যাবৎ তার জন্য অপেক্ষা করছি। যারা disturb করে তারাও ভালোভাবে জানে জোর করে ভালবাসা পাওয়া যায় না তবু ও ভিখারীর মতো তার কাছেই পরে থাকবে। কিন্তু ভালোবাসার মানুষটা বোঝার চেষ্টা করেনা তাদের মন টা তাদের মতই পাথরের মতো পাথরের মতই শক্ত। তবু ও সবশেষে বার বার বলে যাব আজ ও ভালবাসি প্রিয়.....
কবিতাটি ১৯৯ বার পঠিত হয়েছে।
প্রকাশের সময়: ২৮/০৬/২০২৪, ১৭:৩৭ মি: