শহরের নীল জোছনার জল,
অচেনা পথে মনের খোঁজে ভাসছে সূর্যের বোধ।
পাখিরা আসে একা এই সময়ে,
শহরের নীল জোছনার জলে মিশে আপন সময়ে।

ভেসে গেলো সেই নীল জোছনা,
দুরে একা তারার দিন মিলে বছর।
চাঁদনীর ছায়ায় পথ হারিয়ে,
মনের মাঝে সুখের ঝর্ণা লেখা আছে বারণ।

শহরের অন্ধকারে কোন পথে,
কোথাও কিছু হারাতে হারিয়ে।
আকাশ ছুঁয়ে যায় নদীর স্রোতে,
সুরের স্রোতে শহরের নীল জোছনা ভাসছে।

পাখিরা গাঁথে স্বপ্নের মালা,
ভাসছে শহরের নীল জোছনার জলে।
পুরানো স্মৃতির স্পর্শে আজ,
স্মৃতির মধ্যে মিলে পুনঃ সময়ে।

কবিতার কাব্যে রঙিন ছবি,
ছোঁয়া সেই নীল জোছনা আমার।
শহরের নীল জোছনার জল,
আমার মনের সূর্যের বোধ।