নিঃসঙ্গ রাত্রির ছন্দময় আকাশে,
কবিতার সুরে বাঁধি একাকিত্বের গল্প।
কাগজের সাদা পাতায়, শব্দের কারুকাজে,
গল্প বলে যাই নিভৃতির নিঃশ্বাস।

তন্দ্রাহীন রাতে, চাঁদের নরম আলোয়,
মনের কোণে উঁকি দেয় কত না অজানা গল্প।
প্রতিটা পঙক্তি যেন গভীর এক প্রেম,
হারানো স্মৃতিরা জাগে, ফিরে আসে হৃদয়পুরে।

শব্দের ঝংকারে ভাঙি নিঃশব্দতা,
আঁকিঝুঁকি কাটি ব্যথার কাব্য।
নিদ্রাহীন চোখে দেখি আকাশের নক্ষত্র,
সেখানেও যেন লিখা আছে কোনো গোপন অভিসার।

অবেলায় বসে ভাবি, কীভাবে বলি কথা,
কীভাবে খুলে বলি এই হৃদয়ের আর্তি।
প্রতিটা শব্দ যেন মনের গভীরে,
আঁকা হয় চুপিসারে, বেদনায় পূর্ণ।

কবিতার ছন্দে বাজে একলা পথিকের গান,
নীরবতায় মিশে থাকে অন্তরের আহ্বান।
গভীর রাতের নিস্তব্ধতায় গড়ে তুলি সুর,
নির্জনতার বাঁশিতে বাজে মধুর রাগ।

একাকিত্বের মাঝে খুঁজে ফিরি সঙ্গী,
কবিতার প্রতিটি লাইনে মেলে তার ছায়া।
বেদনার ভাস্কর্যে গড়ি নতুন রূপ,
অন্তর্নিহিত সুখে ফিরে পাই নিজের পথ।

নিদারুণ ভাবনার স্রোতে, ভেসে যাই দূরে,
প্রতিটা কবিতার পাতায় মেলে হৃদয়ের দরজা।
আলো-আঁধারের খেলায় মিশে যায় রঙ,
ভালোবাসার ছোঁয়ায় গড়ে তুলি নতুন ছন্দ।

নিশিরাতে বসে, লিখি চাঁদের আলোয়,
কবিতার প্রতিটি পঙক্তি যেন সুরের সাথী।
নিদ্রাহীন নিশি জুড়ে বাজে বেদনার সুর,
নিঃসঙ্গতার নৌকায় ভেসে যাই বহুদূর।

সাদা কাগজে লিখি জীবনের গান,
কবিতার অক্ষরে খুঁজে ফিরি শান্তি।
প্রতিটা শব্দে যেন মিশে থাকে স্নেহ,
হারানো সময়ের স্মৃতিতে ফিরে পাই স্বস্তি।

একাকিত্বের সময় কাটে, কবিতার নেশায়,
নিদ্রাহীন রাতে সাজাই নতুন স্বপ্ন।
শব্দের অলংকারে গড়ি জীবন,
হারিয়ে যাই নিদারুণ ভাবনার রসে।