প্রিয়তমা, শোনো তোমার জন্য রেখে যাই
কিছু বিক্ষত বর্ণমালা,
মৃত্যুর পরে আমার হৃদয় খুলে পড়বে এই কবিতায়।

বিষের স্বাদে জাগাও তাদের,
নেশায় উন্মাদ হয়ে যাক প্রতিটি পংক্তি,
যেমন তুমি আমায় বেঁধেছ ভালোবাসার জালে।

আমার শব্দগুলো বিষপান করুক,
তাদের গায়ে লাগুক মৃত্যুর গন্ধ,
তবু বেঁচে থাকুক তারা তোমার সান্নিধ্যে।

প্রিয়তমা, যদি পারো
আমার লেখনীর সাথে কথা বলো,
তাদের আঘাতে আঘাতে ভরাও।

তুমি একদিন দেখবে,
তারা তোমার চোখে জন্ম নেবে নতুন করে,
বিষের প্রতিরোধে নতুন প্রাণ নিয়ে উঠবে জেগে।

বিষপান করালেও, তারা হবে অমর,
তোমার ভালোবাসায় ভরে উঠবে তারা
চিরদিনের জন্য।

আমার কবিতাগুলো তোমার হাতের স্পর্শে,
তুমি তাদের বিষাদময় করে দাও,
তাদের দুঃখের গান গাইতে দাও তোমার সুরে।

শুধু একবার মনে রেখো,
তাদের প্রতিটি ছন্দে আমি আছি বেঁচে,
তোমার হৃদয়ের গভীরে।

তোমার ছোঁয়ায় কবিতাগুলো পাবে
নতুন পরিচয়, নতুন গল্প,
যেনো তারা ফিরে আসে জীবনের নেশায়।

প্রিয়তমা, আমি চাই
আমার কবিতাগুলো বিষের সাথে মিশে যাক,
তোমার ভালোবাসায় মুক্তি পাক।

বিরহের জ্বালায় তারা পুড়ে যাক,
তবু তোমার অস্তিত্বে বেঁচে থাকুক,
তুমি হে প্রিয়তমা, তাদের নতুন জন্ম দাও।

আমার মৃত্যুর পরে
আমার কবিতাগুলো হয়ে উঠুক তোমার সঙ্গী,
তাদের সাথে কথা বলো, তাদের স্পর্শে বেঁচে থাকো।

প্রিয়তমা, কবিতাগুলোকে তুমি বিষপান করাও,
তবু তারা তোমার ভালোবাসায় বেঁচে থাকুক,
আমার হৃদয়ের কথা,তারা বলুক তোমার কানে।

আমার প্রতিটি কবিতা
তোমার বিষে ভিজে গিয়ে,
জেগে উঠুক তোমার ভালোবাসার চিরন্তন সুরে।

তুমি তাদের প্রাণ দাও,
তুমি তাদের বাঁচতে শেখাও,
তোমার ভালোবাসায় তারা হোক অমর।