ভুল বোঝাবুঝির পালা শেষ হতেই মনের গভীরে
আত্মকথন চলে , যে যার মত ঘরে ফিরে যায় অপরাহ্নকালে
তারপরে নীল অন্তহীনে মগ্ন হয়ে শুধুই কথার কথা ভাবা,
আমার কি দোষ ! ওই তো করল শুরু কি সব কথা-
এ সব ভাবাও ফুরিয়ে আসে কখন যেন হঠাৎ
মনে হয় সব কথা, যাবৎ বলে আসা কথা সবই বুঝি মিছে,
সবই নিজের কাছে নিজেকে ঠকানো...
তবুও কথা ফুরোয় না ।