তোমার কথা ভেবে ঘুরেছি অনেক দিন্,
কখনো তিস্তা নদী কখনো মেঘনা পার
তোমার আশায় থেকে অনেক গুনেছি দিন
কখনো তারার রাত কখনো চাঁদের ধার,
তোমার মুখছবি মনের গহনে ধরে
পেরিয়েছি আশাহীন কত শহস্র দিন
তোমার দীপ্ত আঁখি এখনো মনের ঘরে
দু দশক পেরিয়েও রয়েছে নবীন,
একটু সময় পেলে মনের পড়্দা ঠেলে
সামান্য উঁকি দিয়ো ভোরের বাতাসে
তোমার আঙ্গিনা পাশে সবুজ সবুজ ঘাসে
এখনো সে দিনের গন্ধ ভাসে,
কুয়াশা কাটানো ভোরে মনের জানালা ধরে
একটু সময় পেলে দেখতে পাবে
নীল আকাশ কেমন মেঘের তুলির রঙে
তোমার আমার ছবি দেখিয়ে যাবে,
এখনো খোলেনি তরী হয়নি খুব দেরী
এখনো সময় আছে হাত ধরবার
এখনো চাঁদের দেশে যাবার সময় আছে
ঐ দুরে দেখা যায় নীল পারাবার।