বিলম্বিত লয়ে যে প্রেম এসেছিল হৃদয়ে অবশেষে
নার্সিসাসের মত বিমুগ্ধতায় বারে বারে ছুঁয়ে দেখি তাকে,
দেখি তাকে ঘুরে ফিরে একোন ওকোন থেকে
আর প্রতি বারই ভীন্ন স্বাদের ভালোলাগায় ভরে ওঠে মন,
আর প্রতিবারই অজানা শংকায় কেঁপে উঠি-
যদি আমার ভাললাগা সত্যি সত্যিই
নার্সিসাস হয়ে যায়।