আজকে আমি আমার একান্ত ব্যক্তিগত একটি অভিজ্ঞতা আপনাদের সঙ্গে শেয়ার করছি । সেটি হল, আমি কবিতা লেখা প্রায় ছেড়ে দিয়েছিলাম কিন্তু এই অয়েব সাইটটি পাওয়ার পর দেখতে দেখতে অনেক হুলো কবিতা লেখা হয়ে গেছে, সবগুলো যেমন ভাল মানের হয়নি আবার তার মধ্যে থেকেও কিছু কিছু বেশ ভাল বলেই মনে হয় আমার কাছে । কিন্তু বলার বিষয়  যেটা , সেটা হল , আমি সারাদিন ভেবেও কি নিয়ে একটা নতুন কবিতা লিখব তা খুঁজে পাচ্ছিলাম না কিন্তু আসর খুলে যখঙ্কবিদের কবিতা পড়তে শুরু করলাম তখন ঠিক একটা না একটা বিষয় মাথায় আসে । আবার এই লেখা পড়ে পড়েই অনেক না জানা কথা, ভাষা শিখতে শিখতে লেখার মান ক্রমশ বাড়তে থাকে । এই আসর যেন "বৈচিত্রের মধ্যে ঐক্য" এর এক জীবন্ত রূপ । এখানে এই আসরে সব ধরনের লেখা ও কবির দেখা পাওয়া যায় । কেউ ছন্দের উস্তাদ তো কেউ আধুনিক এর দক্ষ কারিগর । কেউ সরল ভাবে লিখে তো কেউ পরোক্ষে কথা বলে । কেউ প্রেম নিয়ে লিখে তো কেউ প্রকৃতি নিয়ে , কেউ দেশপ্রেম নিয়ে লিখে তো কেউ সব বিষয় নিয়ে অনন্য প্রতিভায় প্রতিষ্ঠিত হয় ।
কেউ ছ ড়া লিখে তো কেউ গদ্য কবিতা । আরো যে কত অভিজ্ঞতার ভান্ডার এই কবিতার আসর তা স্বল্প পরিষরে লিখে শেষ করা যাবে না । আবার কবিদের মধ্যেও অনেক অনেক রকম প্রকৃতির । কেউ সাদাসিধা তো কেউ কপট, কেউ আত্মপ্রচারে আগ্রহী তো কেউ প্রচারে বিমুখ । ইত্যাদি ইত্যাদি সমস্ত অভিজ্ঞতা অর্জ্জন করতে করতে এখন এই কবিয়াত আসর এমন ভাবে আমার মজ্জ্বাগত হইয়ে গেছে যে, একদিন এই পাতা না দেখলে মনে হয় যেন আজকে খাওয়া হয়নি , তাইতো এত সব কিছুর পরেও ছুটে আসি রাত গভীরে এখানে এই পাতাতে । হয়তো বা কিছু কিছু কবিয়াত পড়ি কিন্তু মন্তব্য করার মতো সময় পাইনা তদুপরি আমার ভাল কিংবা খারাপ লেখাগুলোর উপর নিয়মিত ভাবে বিভিন্ন কবি এসে মন্তব্য করে উৎসাহিত করেন , তাতে কৃতজ্ঞতার ভাষা খুঁজে পাওয়া দুষ্কর । এভাবেই যেন আমরা , এই আসরের সব কবিরা মিলে মিশে একাকার হইয়ে থাকতে পারি এই কামনা করি সৃষ্টি কর্ত্তার কাছে । এখান থেকেই হয়তোবা একদিন কেউ কেউ আমাদের সবার মুখ উজ্জ্বল করে দেশের তথা বিশ্বের দরবার প্রতিষ্ঠা পেয়ে যাবে । সবাইকে তথা মাননীয় এডমিনকে আরেকবার অনেক অনেক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই ।