ভাদ্র শেষের ভর দুপুরে নামল যখন বৃষ্টি
কাক ভেজা দুজন ভিজে দাড়ালাম বাড়ান্দায়
টং দোকানটা বন্ধ ছিল,
গাঁয়ের জল ছাড়াতে ছাড়াতে অশান্ত দৃষ্টি
হঠাৎ স্থির হল তোমার ষ্পষ্ট বক্ষ যূগলে,
যেন হাতছানি দিল আমায় তেষ্টা মেটাতে ।
লিপষ্টিক রংমাখা কম্পিত ঠুঁট যেন রসে টস টস
পাকা কমলা দুলছে গাছের ডালে,
আহ্বান জানায়, আমি জন্মেছি তোমাদের তরে ,
রসনার তৃপ্তিতে ধন্য করো আমায় ,
যৌবন সার্থক হউক জৈবিক জিঘাংসায় ।
ভেজা পরিধান উরুতে তোমার চিপসে গেছে যেন
বহু দিন পর প্রিয়া কাছে মোর না দেব ছাড়াতে আর ;
আমি তৃষ্ণার্থ চাতকের মতো আকাশ পানে চেয়ে
কষ্ট কল্পনায় আঁকি তোমার উলঙ্গ দেহের স্কেচ ।
বৃষ্টি থামে, নীল আকাশ নামে সাড়া দেয় ব্যস্ততা
বাইকের এক্সেলেটারে উষ্ণতা মেশে দুরন্ত গতিতে ,
আমার কাঁধে হাত তোমার ভিজে গেছে অনেক আগে
আলতো চাপ দিয়ে জানান দিলে
                         এসে গেছ তুমি তোমার লক্ষ্যে ।।