হঠাৎ বৃষ্টি
---------


হঠাৎ মেঘে বৃষ্টি এল রোদ ভিজিয়ে শাখে
কাজল চোখে জলকেলিয়ে উঠলো বাঁকে-বাঁকে;
স্নানের কলসি বাজছে শুনো নদীর কাঁখে-কাখে।



এক আঁজলা সুখ
--------------


এক টুকরো সৌরবুকে
দু আজলা চাঁদ ঝুঁকে
স্বপ্ন আঁকে কোন সুখে!



সোনালী ঢেউ
-----------


বৃষ্টির জলে ফোটে খই
জলের বুকে ইলিশ কই
সবুজ ধানে সোনালী ঢেউ।