বাংলা কবিতার আসরের প্রিয়কবি  সৌমেন বন্দ্যৌপাধ্যায় (পীযূষ কবি) , মহাশয়ের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই।


প্রিয়কবি  সৌমেন বন্দ্যৌপাধ্যায় (পীযূষ কবি) প্রায় প্রতিটি উৎসবেই  আসরের কবিদের উৎসাহ ও অনুপ্রেরণাদানে অক্লান্ত পরিশ্রম করে কবিতার বই প্রকাশ করে থাকেন।
আসন্ন দুর্গাপূজা-২০১৭ এর পূজাসংখ্যায় জীবনমুখী কবিতার আবৃত্তির ক্যাসেট প্রকাশ করার লক্ষে কবিতা আহ্বান করেছেন।


আপনারা সবাই অবগত আছেন যে, কবি মহাশয় কয়েকটি নিয়ম বেঁধে দিয়েছেন।
আহ্বানকৃত কবিতাটি-
# কবিতাটি অবশ্যই জীবনমুখী কবিতা হতে হবে,
# কবিতাটি ৪০ লাইন থেকে ৬০ লাইনের মধ্যে হতে হবে,
# প্রকাশিত কবিতার নীচে ফুট নোট হিসেবে অবশ্যই লিখতে হবে "জীবনমুখী কবিতার আবৃত্তি"র  জন্য,
# কবিতার লিঙ্ক অবশ্যই ১৫ সেপ্টেম্বর ২০১৭ এর মধ্যে।
# বাছাইকৃত ১৫টি কবিতা নিয়ে ক্যাসেট তৈরী করা হবে।


ইতিমধ্যে জমাকৃত কবিতার মধ্যে কয়েকটি উক্ত নিয়ম বহির্ভূত বিধায় আলোচনা বিভাগে বিষয়টি এই ভেবে উপস্থাপন করলাম যে,
# যে সকল কবিগণ "দুর্গাপূজা-২০১৭ এর পূজাসংখ্যায় জীবনমুখী কবিতার আবৃত্তি"র জন্য  নিয়ম বহির্ভূত কবিতার লিঙ্ক পাঠিয়েছেন, চাইলে শর্ত পূরণ সাপেক্ষে কবিতা পরিবর্তন করেতে পারবেন। নাহলে, উক্ত কবিতাটি বাছাই কমিটির জন্য কিছুটা হলেও বিরক্তিকর হবে।
# নতুন যারা কবিতা জমা করবেন তাদের মধ্যে যাতে কারো সমস্যা না হয় তার দৃষ্টি আকর্ষণ করা।


আসরের সকল কবিগণের অংশগ্রহণে প্রিয়কবি  সৌমেন বন্দ্যৌপাধ্যায় (পীযূষ কবি) কতৃক আয়োজিত আসন্ন দুর্গাপূজা-২০১৭ এর পূজাসংখ্যায় "জীবনমুখী কবিতার আবৃত্তি"র ক্যাসেট প্রকাশ সফল হোক।
শুভ কামনা ও শুভেচ্ছা আসরের সকলের জন্য।