সুপ্রিয় কবি বন্ধুরা,
      আশা করি ঈশ্বরের কৃপায় সকলেই ভালো আছেন। অতিথি আলাপনে সকলকেই জানাই একরাশ শুভেচ্ছা। আসন্ন বসন্তের রঙ সকলের হৃদয়ে  রাঙিয়ে দিক এই সুন্দর প্রকৃতি। কাব্য প্রেমী বন্ধুরা, আসুন আমরা একটু অন্য স্বাদে অন্য ভাবে দোলা দিই নিজেদের। এই আসরের কবিদের মধ্যে থেকে আজ আমাদের মাঝে উপস্স্থিত হয়েছেন আমাদের সকলের প্রিয় কবি মল্লিকা। আসুন তাকে আমরা আদ্যোপান্ত জেনে নিই আমাদের নিজেদের মতো করেই। আপন করে নিই তার সাত-পাঁচ জেনে শুনে।  


         ১. নমষ্কার দিদি। কেমন আছেন?
        
         ২  দিদি আমরা আপনাকে মল্লিকা নামেই চিনি। এটা কি আপনার ছদ্ম নাম? নাকি আসল মানে সার্টিফিকেটের নাম?


         ৩. প্রিয় কবি আমরা আপনাকে একান্ত কাছের করে পেতে চাই।  জানতে চাই আপনাকে।  আপনি কি করেন? কোথায় থাকেন? বাড়িতে কে কে আছেন ? ইত্যাদি ইত্যাদি।


         ৪. প্রিয় কবি,এবারে জানতে চাইবো এই অনুষ্ঠান আপনার কেমন লাগছে? এই অনুষ্ঠানের উন্নতিকল্পে আপনার পরামর্শ চাই।


          ৫. অন লাইন নেখালেখির অনেক অনেক সাইট থাকতে "বাংলা কবিতা ডট কম"-এ আপনি কেন এলেন? মানে এখানে আপনার আগমনের ইতিহাস আমরা জানতে চাইছি।


           ৬. এই সাইট ছাড়া আপনি কি অন্য কোন সাইটে লেখেন?


           ৭. কবিতা মানে কি? আপনি কবিতাকে কিভাবে সংগায়ীত করবেন?


          ৮. কবিতা লেখার ক্ষেত্রে আপনার জীবনের সেরা স্মরণীয় ঘটনা কি? আমাদের সঙ্গে শেয়ার করবেন কি?


          ৯. প্রিয় কবি, আধুনিক কবিতা বলতে আপনি কী বুঝেন? এই আসরে রচিত সব কবিতাই কি আধুনিক কবিতা? আপনি কি বলেন?


         ১০ . আপনি কোথায় লেখেন? মানে খাতা বা ডায়েরীতে নাকি ল্যাপটপ, কম্পিউটার বা মোবাইলে সরাসরি আসরে? কিভাবে আপনি লিখতে বেশী স্বাচ্ছন্দ বোধ করেন?


         ১১. কবিতাতে কি কোন মেসেজ থাকা কি বাঞ্ছনীয়? আপনার কবি মন কি বলে?


         ১২. আপনি কি মনে করেন কবিতায় বেশ শক্ত শক্ত শব্দ ব্যবহার করলে কবিতার মান বেড়ে যায়? আপনার কবিতায় কি এই ধরনের শব্দের ব্যবহার থাকে?


         ১৩. আপনি ছন্দের নাকি গদ্য কবিতা পছন্দ করেন?


         ১৪. আপনার কি কখনো মনে হয়েছে মনের ভাব প্রকাশ করার ক্ষেত্রে ছন্দ অন্তরায়?


          ১৫. আপনার প্রিয় কবি কে বা কারা(আসরের বাইরে)? কেন প্রিয়? যদি বিস্তারিত বলেন।


          ১৬. বর্তমান সমাজে বাংলা কবিতা কতখানি প্রাসঙ্গিক? কবিতা কি সমাজ গঠনে কোন ভুমিকা রাখে? আপনার মতামত চাই।


           ১৭. বর্তমানে এই অত্যাধুনিক স্মার্ট যুগে অনেক অবিভাবক মনে করেন যুবসমাজকে ধ্বংসের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। জনপ্রিয় SOCIAL SITE  গুলোই নাকি এই অধঃপতনের কারণ? আপনি কি মনে করেন?


          ১৮. প্রিয় কবি আপনার কোন বই প্রকাশিত হয়েছে কি?


          ১৯. কবিতা লেখা বা বই প্রকাশ করা নিয়ে আপনার ভবিষ্যত পরিকল্পনা কি?


          ২০. কি ধরনের কবিতা আপনাকে বেশী টানে?


           ২১. আপনার পূর্বপুরুষের মধ্যে  কেউ কি সাহিত্য জগতে ছিলেন বা আছেন?


            ২২. প্রিয় কবি এবারে আমরা আপনার একেবারে একান্ত নিজের কথা জানতে চাইবো যা আমাদের কবি মননকে নাড়া দিয়ে যাবে, যে কথা আপনাকে আমাদের মনের মনি কোঠায় রাখতে সাহায্য করবে।


           ২৩. প্রিয় কবি, আমরা অনুষ্ঠানের একেবারে শেষে এসে উপস্থিত, তাই আপনাকে শেষ প্রশ্ন করবো আমাদের আসরের সবার প্রিয় এডমিন কে নিয়ে। আপনি কি মনে করেন আমাদের এডমিন সব ব্যাপারে সজাগ দৃষ্টি রাখেন নাকি কাজের চাপে উনি সেটা সবসময় পেরে ওঠেন না? তার ভূমিকা সম্পর্কে আপনার দৃষ্টিভঙ্গি ব্যক্ত করুন।


                  বন্ধুরা, আমরা আজকের অনুষ্ঠানের একদম শেষে উপস্থিত। আমাদের আসরের অতিথিকে এবার আপনারা প্রশ্ন করুন। আমাদের অতিথি কবি মল্লিকা তার যথাযত উত্তর দিয়ে আপনাদের সহিত আলাপ করবেন। আর ততক্ষণে আমরা একটু চা বিরতি নিই।


       তাহলে কবি বন্ধুরা আর দেরি না করেই আপনার মূল্যবান প্রশ্নটি ছুড়ে দিন, উত্তর দেবেন কবি  মল্লিকা ।