প্রিয় কবি বন্ধুরা,
            আপনারা সকলেই অবগত আছেন যে, প্রতি সপ্তাহের বুধবার নিয়মিত ভাবেই কোন একজন কবিকে নিয়ে আসরে "অতিথি পূজা" নামে একটি নিয়মিত অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। এতদিন এই আসরের অত্যন্ত জনপ্রিয় কবি, উদ্যমী কবি শিমুল শুভ্র অনুষ্ঠানটি পরিচালনা করতেন। উনিই অনুষ্ঠানটির স্রষ্টা। খুব সুন্দর ভাবেই এবং সুনামের সঙ্গে পরিচালনা করেছেন এতদিন। কিন্তু অত্যান্ত ব্যস্ততার কারনে উনি এই গুরুভার আমার কাঁধে চাপিয়েছেন। আমি চেষ্টা করছি তার সম্মান রাখতে।


          কিন্তু বিগত দু'টি এপিসোডে অনেক কবিই চাইছেন অনুষ্ঠানটির নামের পরিবর্তন হোক। "পূজা" শব্দটিতে অনেকেই আপত্তি করছেন। তাদের যুক্তি হলো পূজা করতে হয় দেবতাকে, সেই অর্থে এই আসরের কোন কবিই দেবতা নন-সাধারন মানুষ।
অন্য দিকে যুক্তিও অকাট্য! মানুষের মধ্যেই বাস করেন ঈশ্বর। তাই মানুষকে পুজো করলেই ঈশ্বরকে সেবা করা হয়। সুতারাং যুক্তি পালটা যুক্তি আছেই।


           আবার অনেকে মনে করেন সাধারণত আমাদের নিজের পরিচিত ছাড়া যখন অন্য কেউ যখন আমাদের বাড়িতে আসেন তাকেই অতিথি বলা হয়। অর্থাৎ যার আগমনের কোন তিথি নেই-অতিথি। কিন্তু এই আসরের আমরা সকলেই তো একই পরিবের সদস্য। তাহলে আমাদের মধ্য কেউ অতিথি হন কি করে? এই দেখ আমিই আবার প্রশ্ন তুলে দিলাম।
এমত অবস্থায় আমি আসরের সকল কবির নিকট অনুষ্ঠানটির সঠিক নামের গুরুভার সঁপে দিতে চাই।


আমি তিনটি নামের প্রস্তাব করছি।


১. অতিথি কবি
২. অতিথি বরণ
৩. কবি বরণ


প্রিয় কবি, এই তিনটি নামের একটি অথবা একটি সুন্দর যুক্তি-যুক্ত নামের প্রস্তাব রাখতে অনুরোধ করছি।