৮১


হড়পা বান
ভেসে যায় মানুষ
দুঃখ দিন।


৮২


প্রতিমা কাঁদে
মানুষ অসহায়
ভাসান খেলা।


৮৩


শুকনো নদী
হঠাৎ জলে স্রোত
ডুবছে শব।


৮৪


দুর্গা মায়ের
তবুও ভাসান হবে
প্রতি বছর।


৮৫


কান্নার ঢেউ
তবুও হৃদয়ে মা
জয় মা দূর্গা।


    ****


রচনাকাল  - ০৭|১০|২০২২