1


পূর্ণিমা চাঁদ
শ্রাবণের আকাশে
ছড়ায় আলো।


    2


থমকে বৃষ্টি
আকাশে নেই মেঘ
হবে কী সৃষ্টি?


    3


শ্রাবণ ধারা
হয়েছে পথভ্রষ্ট  
অভুক্ত মাটি।


    4


তীব্র গরম
কোথায় বর্ষাকাল
সুখের খরা।


     5


বৃষ্টি ও বৃষ্টি
মানুষ নিদ্রাহীন
ঝরো অঝোর ধারা।


      ******


৫ আগস্ট ২০২৩