আমাকে কবিতা-ঘরে আর ডেকে নিওনা মনামি;
তোমার যা মালিকানা, যে সাম্রাজ্য গড়েছো নিপুণ;
বারে বারে ভুল হয়,  -পথ চিনে এগোতে পারি না।


বিনম্র বাহারি শোভা, অতি উচ্চ শৃঙ্গ ভয়াবহ;
এই দীর্ঘ চলাচল -বন্ধুরতা, সমতল, হ্রদ;
-কখন আকাশ যেন ছেয়ে যায় অকারন মেঘে!


পরিপূর্ণ ভিজে যাওয়া, শীতবোধে ঝুঁকে পড়া দেহে
রহস্য বেষ্টনী ভেঙে তোমার কবিতা-ঘরে গেলে
তুমি তো আগুন; আমি নেভানোর মন্ত্র ভুলে যাবো।


আমাকে কবিতা-ঘরে আর ডেকে নিওনা মনামি;
চলো আকাশের নীচে মুখোমুখি স্মৃতিগল্প করি...