******************************
অদেখা, তুমি কি এভাবেই চিরকাল থেকে যাবে দূরে?
কাছে আসবে না? ধরবে না হাত? সুরে
সুর মেলাবে না ?   -পাশাপাশি; মুখোমুখি ?
-এই যদি ছিল মনে তবে কেন লিখে দিলে আঁকিবুঁকি
অবোধ-কবির অন্তরে? এসো; এসো একছুটে প্রাণে,
-হৃদয়ের ঘরে বসবাস করি, ফুলে-ফলে,আঘ্রাণে।


******************************