সকাল সকাল এসে অফিসের কাজে বসে গেছি
এখন সারাটা দিন কাজে কেটে যাবে
মোস্ট প্রায়রিটি ফাইল এসে গেছে আমার টেবিলে


চা কাপে চুমুক দিলে রবীন্দ্রসদন জেগে ওঠে


হাতে এতো শিশির ধরেছ কেন, জবা ?
ময়দান অনেক ভালো; চলো গিয়ে বসি ।
-দূষণ বাতাস থেকে খুলে আনি তৃপ্ত সতেজতা


ঘোড়ারোদ তোমার শরীরে এলোমেলো
হেলেঞ্চা- ফুলের মতো আয়ুর্বেদিক


এসো আজ সারাদিন কাগজ কুড়ানি হই
প্লাস্টিক প্যাকেট তুলে ময়লাগাড়িতে রেখে আসি
-অধিক দূষণ হলে ভালোবাসা দ্রুত উবে যায় ;
দেয়ালের পানপিক চুম্বনের ছেদ টেনে দেবে।


বাপিদা, এ ফাইলটাকে এক্ষুনি ভিতরে দিয়ে এসো ..